দিনাজপুরনিউজ২৪ ডটকমের ব্লগসাইটে আপনাকে স্বাগতম!

ফ্যাশন

প্রকাশঃ ১৭ মার্চ, ২০১৯

ফ্যাশন

ত্বক তৈলাক্ত? মেকাপ টিপস জেনে নিন

মেকআপ মেয়েদের সবচেয়ে বড় সমস্যা হয়ত ত্বক নিয়ে। অনেকেরই অনেকটা সময় ঘরের বাইরে কাটাতে হয়। যেহতু গরমকাল চলছে এখন মেয়েদের সবচেয়ে বড় চিন্তা হচ্ছে মেকআপ নষ্ট হয়ে যাওয়া বা গলে যাওয়া। অতিরিক্ত তাপমাত্রায় ঘেমে যাওয়ার কারণে মেকআপ গলে যায়। যাদের স্কিনটাইপ ন্যাচারালি অয়েলি তাদের দুশ্চিন্তার কথা আর নাইবা বললাম। যত গরমই হোক আর স্কিন যতোই তৈলাক্ত হোক কে না চায় নিজেকে সুন্দরভাবে সবার সামনে উপস্থাপন করতে? কিন্তু সুন্দর লাগতে গিয়ে মেকআপ করে সেই মেকআপ গলে গেলে বিড়ম্বনা যেন আরো বেড়ে যায়। আজকে গরমে মেকআপ লং লাস্টং করার পদ্ধতি নিয়ে কথা বলব।

মেকাপ লং লাস্টিং এবং সোয়েটপ্রুফ রাখার উপায় হিসেবে অনেকে অনেক নিয়মই বলেন যার মধ্যে মেকাপ ব্যবহার করার আগে বরফ কুচি দিয়ে চেহারা ধুয়ে নেওয়া এবং রকমারি প্রাইমার ব্যবহার করা সবচেয়ে বেশি পপুলার। বরফকুচি যা করে সেটা হচ্ছে ত্বকের যেসব পোর উন্মুক্ত বা খোলা থাকে সেগুলো বন্ধ করে এবং ত্বকে ব্যাক্টেরিয়ার সংক্রমণে ব্রণ, র‍্যাশ ইত্যাদি হওয়া থেকে রক্ষা করে।

প্রাইমার ব্যবহার করলে ফাউন্ডেশনটা সুন্দরভাবে স্কিনে বসে যায় এবং পোরস ও অন্যান্য অসামঞ্জস্যতা কিছুটা ঢেকে দেয়। তবে কিছু কিছু প্রাইমারের বেশি পরিমাণে সিলিকা থাকে যা রিংকেলসগুলোর জায়গায় ফাউন্ডেশনের আস্তর কে চির ধরিয়ে দেয় বা ফাটিয়ে দেয় এক্ষেত্রে আমি মনে করি খুব ভালো প্রাইমার না থাকলে যেকোনো ভালো ময়েশ্চরাইজার ব্যবহার করে নেওয়া। এটা প্রাইমারের মতোই কাজ করবে।

তাছাড়া গরম আবাহাওয়ায় উপযোগী এমন ফাউন্ডেশন সিলেক্ট করা খুবই গুরুত্বপূর্ণ। ম্যাট ফাউন্ডেশনের ফর্মুলায় তেল জাতীয় উপাদান খুব কম থাকে তাই  ম্যাট ফাউন্ডেশন ব্যবহার করলে  ১০-১২ ঘণ্টা স্থায়ী হতে পারে।

শেয়ার করুনঃ
ব্লগার Najmun Nahar Nipa এর অন্যান্য পোস্টঃ
আপনার পছন্দের তালিকায় আরও থাকতে পারেঃ
0 মন্তব্য
আপনার মতামত দিন
বাংলা বর্ণমালার দ্বিতীয় বর্ণ কোনটিঃ
Hit enter to search or ESC to close
হ্যালো, আমার নাম

Najmun Nahar Nipa

Graphics Designer