দিনাজপুরনিউজ২৪ ডটকমের ব্লগসাইটে আপনাকে স্বাগতম!

প্রকাশঃ ৩০ আগস্ট, ২০১৯

জোড় করে যেমন পিরিত হয় না- ঘষে মেঝে তেমনি রুপ হয় না।

গত ২৯-০৮-২০১৯ ইং রোজ বৃহস্পতিবার আনুমানিক দুপুর- ১.৩০ মিনিটের দিকে মৌলভীবাজার সরকারী কলেজের শহীদ জিয়াউর রহমান অডিটোরিয়াম হলের নাম ফলক বাংলাদেশ ছাত্রলীগের ছেলেরা জয় বাংলা শ্লোগান দিতে দিতে লোহার ফলা দিয়ে উপরে ফেলে।

জাতী হিসেবে আমরা কতটা নির্বোধ তা সহজেই অনুমান করা যায় সরকার দলীয় কিছু অমানুষের অমানুষিক কাজের মাধ্যমে। আমাদের আর কত দেখতে হবে এমন নোংড়া মানুষিকতার রাজনীতিবিদদের নোংড়া রাজনীতি।

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান আমার ,আপনার সর্বোপরি বাংলাদেশ ও  বাংলাদেশিদের অহংকার। তার অবদান আমাদের সকলের শ্রদ্ধার সংগে স্বরন করা উচিৎ। তিনি এ দেশ ও দেশের জনগনের জন্য যে ত্যাগ স্বীকার করেছেন তা অস্বীকার করার উপায় আছে কি?

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান- তিনি যার পক্ষেই হোক স্বাধীনতার ঘোষনা দিয়েছেন এটা তো সত্য। অনেকেই রাজনৈতিক কারনে নানান সময় নানান কথা বলে থাকেন। তিনি সেক্টর কমান্ডার ছিলেন- নিজে ছিলেন রনাঙ্গের যোদ্ধা। কালের বিবর্তনে তিনি হয়ে যায় দেশের রাষ্ট্রপতি।  এই দেশের উন্নয়ন, বহুদলীয় গনতন্ত্র প্রতিষ্ঠা থেকে শুরু করে অনেক ভালো কাজ তিনি করেছেন এবং তিনি নিজ হাতে গঠন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল নামের একটি রাজনৈতিক দল। যে দলটি এখন বাংলাদেশের সব চেয়ে জনপ্রিয় দল- একথাটি আওয়ামীলিগ বিশ্বাস করেনা এবং বাস্তবতাকে মেনে নিতে চায় না।

পৃথিবীর ইতিহাসে সামরিক শাসকরা দেশ পরিচালনা করেছেন এমন অনেক দেশ আছে। তবে এমন নজির খুব কমই আছে একজন সামরিক শাসক একটি রাজনৈতিক দল গঠন করেছে তা খুবই জনপ্রিয় দল হয়ে ঠিকে আছে। আমার জানামতে বাংলাদেশের সামারিক শাসক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাতে গড়া দল বিএনপিই একমাত্র দল যা খুবই জনপ্রিয়।

ক্ষমতায় যে থাকুক না কেন তাদের উচিৎ বিরোধী পক্ষের ভালো জিনিস গুলো খারাপ দৃষ্টিতে না দেখে ভালো দৃষ্টিতে দেখা এবং তারা যে ভালো কাজগুলো করেছে তার চাইতে ও ভালো কাজ করে ওদের ভালো কাজগুলিকে পিছনে ফেলা। এতে করে দেশ,দেশের জনগন এবং রাজনৈতিক দলগুলোর উন্নয়ন চলমান থাকবে।

আমাদের সকলের মনে রাখা উচিৎ যে যাকে ভালোবাসে তার সেই ভালোবাসা জোড় করে ফেরত নেওয়া যায় না। আবার রুপ মানুষের আল্লাহ প্রদত্ত যা কখনোই ঘষে মেঝে পরিবর্তন করা সম্ভব নয়।

যারা শহীদ জিয়ার নামক ফলক তুলে ফেলেছেন বা ফেলছেন তারা কি জনগনের হৃদয় থেকে সেই নামটি মুছে ফেলতে পারবেন?

অতএব আসুন আমরা সকলেই সকলকে যথাযথ মর্যদা দিতে শিখি তাহলেই জাতী হিসেবে আমরাই হবো গর্বিত জাতী।

মোঃ জিয়াউর রহমান

ঘোড়াঘাট,দিনাজপুর।

শেয়ার করুনঃ
ব্লগার MD.ZIAUR RAHMAN এর অন্যান্য পোস্টঃ
আপনার পছন্দের তালিকায় আরও থাকতে পারেঃ
0 মন্তব্য
আপনার মতামত দিন
বাংলা বর্ণমালার তৃতীয় বর্ণ কোনটিঃ
Hit enter to search or ESC to close
হ্যালো, আমার নাম

MD.ZIAUR RAHMAN