দিনাজপুরনিউজ২৪ ডটকমের ব্লগসাইটে আপনাকে স্বাগতম!

প্রকাশঃ ০১ সেপ্টেম্বর, ২০১৯

সংগ্রাম ও সফলতার গৌরবগাথা প্রতিষ্ঠার ৪১ বছর।

১৯৭৭ সালের ২১ শে এপ্রিল জিয়াউর রহমান রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহনের পর দেশকে যেমন সামনের দিকে এগিয়ে নিতে মরিয়া হয়ে উঠেন ঠিক তেমনি বাংলাদেশের মানুষের বাকস্বাধীনতা ফিরিয়ে দেওয়ার জন্য একদলীয় শাসন ব্যবস্থাকে বিলুপ্ত করে বহুদলীয় গনতন্ত্র চালু করেন।

তার সে বহুদলীয় গনতন্ত্র ভাবনা থেকে নিজে একটি দল প্রতিষ্টা করার চিন্তা করেন। সে মোতাবেক তার সরকারের উপ- রাষ্টপতি বিচারপতি আব্দুস সাত্তারকে চেয়ারম্যান করে ১৯৭৮ সালের ২২শে ফেব্রুয়ারিতে জাগোদল প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে ১৯৭৮ সালের ১লা মে তে জিয়াউর রহমান নিজেই চেয়ারম্যান হয়ে জাতীয়তাবাদী ফ্রন্ট গঠন করেন। তার পর ১৯৭৮ সালের ১লা সেপ্টেম্বরে তিনি নিজেই চেয়ারম্যান হয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি) নামের একটি পূর্নাঙ্গ রাজনৈতিক দল গঠন করেন এবং জাগোদল বিলুপ্তি ঘোষনা করে ঐ দলের সকলকে বিএনপিতে নিয়ে আসেন। সেই থেকে আজ পর্যন্ত বিএনপি বাংলাদেশের একটি জনপ্রিয় দল। জিয়াউর রহমান শহীদ হওয়ার নানা ঘাত প্রতিঘাত সহ্য করে দলের দায়িত্বভার গ্রহন করেন তার সহধর্মিণী বেগম খালেদা জিয়া। তিনি এখন দলের চেয়ারপার্সন। তার বড় ছেলে তারেক রহমান সিনিয়র ভাইস চেয়ারম্যান ।

আজকে বিএনপির এই ৪১ তম জন্মদিনে দলের চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় সাজা প্রাপ্ত হয়ে জেলে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান দীর্ঘ দিন যাবৎ বিদেশের মাটিতে অবস্থান করছে রাজনৈতিক প্রতিহিংসার কারনে। 

তারপরেও আজকের দিনটি বিএনপির হাজারো কর্মী সমর্থক নানা প্রতিকুলতার মধ্যে পালন করছেন। গনতন্ত্র পুনঃউদ্ধারের জন্য সংগ্রাম করেছে এবং সংগ্রাম চালিয়ে যাচ্ছে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাতে গড়া বিএনপির সকল স্তরের নেতা ও কর্মীরা। সফলতার গৌরব অর্জন হবে হবেই ইনশাআল্লাহ।

মোঃ জিয়াউর রহমান

ঘোড়াঘাট,দিনাজপুর।

শেয়ার করুনঃ
ব্লগার MD.ZIAUR RAHMAN এর অন্যান্য পোস্টঃ
আপনার পছন্দের তালিকায় আরও থাকতে পারেঃ
0 মন্তব্য
আপনার মতামত দিন
বাংলা বর্ণমালার বর্ণ কোনটিঃ
Hit enter to search or ESC to close
হ্যালো, আমার নাম

MD.ZIAUR RAHMAN