দিনাজপুরনিউজ২৪ ডটকমের ব্লগসাইটে আপনাকে স্বাগতম!

প্রকাশঃ ১৯ সেপ্টেম্বর, ২০১৮

চুলের সৌন্দর্যে খোপা

চুল তার কবেকার বিদিশার অন্ধকার দিশা” সেই আদিকাল থেকে আজকের দিন পর্যন্ত কবিরা তাদের নাইকাদের সৃষ্টির প্রশংসায় চুলের গুণগান গেয়েছেন। সময়ের সাথে সাথে বদলে গেছে চুলের ফ্যাশন আর সাথে সাথে চুল বাধার ধরনও। কিন্তু সময়ের সাথে সাথে আবার ঘুরে এসেছে লম্বা চুলের ফ্যাশন। অনেক সময়ই এই লম্বা চুল খোলা রেখে কাজে যাওয়া সম্ভব হয় না। তাই আজকাল সবাই চুল খোলা না রেখে একটু ডিজাইন করে বেধে রাখতে বেশী পছন্দ করে। কিন্তু সময়ের অভাবে অত কষ্ট করে সময় নিয়ে চুল বাধতে পছন্দ করে না। তাছাড়া এখনতো শীতকাল। এখন বেশীক্ষন চুল খোলা রাখাও সম্ভব নয়। তাই আজকে আমরা খুব সহজ একটি ডিজাইন খোপা করা নিয়ে এই টিউটোরিয়াল এ আলোচনা করব।
প্রথমে চুল ভালোভাবে শ্যাম্পু দিয়ে ধুয়ে হেয়ার ড্রায়ার দিয়ে শুকিয়ে নিন। এরপর এতে হিট ট্যামিং স্প্রে লাগিয়ে মোটা ব্রাশ দিয়ে আচড়ে চুলেকে সোজা করে নিন। চুলে শ্যাম্পু করা না থাকে হেয়ার স্প্রে চুলে ভালোভাবে বসবে না।

এবার চুলের একপাশ থেকে কিছু চুল নিয়ে একে আস্তে আস্তে মোড়াতে মোড়াতে কানের পাশ দিয়ে পেছনের দিকে নিয়ে আসতে থাকুন। আপনার চুল যদি সামনে থেকে কাটা থাকে তাহলে যেই চুলগুলো বেড়িয়ে যাবে তা আস্তে আস্তে ঝরে যেতে দিন। ওগুলো টানলে পেছনের চুল নষ্ট হয়ে যাবে।
এরপর আরেক পাশের চুল ও এইভাবে মোড়িয়ে পেছনের দিকে নিয়ে আসুন। খেয়াল রাখতে হবে এটি যেনো আপনার চেহারা থেকে দূরে থাকে।
এবার দুই পাশ মোড়ানো হয়ে গেলে পেছন দিকে নিয়ে চুলের ক্লীপ দিয়ে লাগিয়ে নিন। খেয়াল রাখতে হবে চুল যেনো শক্ত কিছু দিয়ে আটা হয়। নয়ত খুলে যাওয়ার সম্ভাবনা থাকবে।
এরপর বাকি চুলগুলো একসাথে মোড়িয়ে খোপার মত করে নিয়ে প্রয়জনীয় ক্লীপ লাগিয়ে এটে নিন। চাইলে আপনি চুল খোলা ও রেখে দিতে পারেন।

শেয়ার করুনঃ
ব্লগার Najmun Nahar Nipa এর অন্যান্য পোস্টঃ
আপনার পছন্দের তালিকায় আরও থাকতে পারেঃ
0 মন্তব্য
আপনার মতামত দিন
বাংলা বর্ণমালার পঞ্চমতম বর্ণ কোনটিঃ
Hit enter to search or ESC to close
হ্যালো, আমার নাম

Najmun Nahar Nipa

Graphics Designer