দিনাজপুরনিউজ২৪ ডটকমের ব্লগসাইটে আপনাকে স্বাগতম!

ফ্যাশন

প্রকাশঃ ২৭ সেপ্টেম্বর, ২০১৮

ফ্যাশন

ফ্রান্সের ফ্যাশন শোতে বাংলাদেশি ডিজাইনারের পোশাক

ফ্রান্সের প্যারিসের সেইন নদীর তীরে ৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়ে গেল ‘ক্যাটওয়াক অন ওয়াটার’ শিরোনামে শরৎকালীন ফ্যাশন শো। এটি ছিল আন্তর্জাতিক সুপার মডেল জেসিকা মিন আহর ক্যাটওয়াক অন ওয়াটারের সপ্তম বার্ষিকী। এতে অংশ নিয়েছেন বাংলাদেশের ফ্যাশন ডিজাইনার আসমা সুলতানা। তার নকশা করা পোশাক পরে ক্যাটওয়াক করেছেন মিন আহসহ অন্য কয়েকজন মডেল।

বিভিন্ন সংবাদমাধ্যমে আসমার পক্ষ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই ফ্যাশন শোতে বাংলাদেশসহ আরও আটটি দেশের প্রতিনিধিরা অংশ নেন। অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন বাংলাদেশের ফ্যাশন ডিজাইনার আসমা সুলতানা, পেরুর ফ্যাশন ডিজাইনার আনি আলভারেজ ক্যালডেরন, সংযুক্ত আরব আমিরাতের ফ্যাশন ব্র্যান্ড ‘অ্যাটেলিয়ের জুরাহ’, ফ্রান্সের ফ্যাশন ব্রান্ড ‘দ্য গালুচ্যাট’, জাপানের ফ্যাশন ডিজাইনার ‘ইয়ামি ক্যাটসুরা’, যুক্তরাষ্ট্রের ফ্যাশন ডিজাইনার নুরিয়াহ ও ভিয়েতনামের ফ্যাশন ব্র্যান্ড ‘কোকোসাইন’।

ফ্যাশন শোতে আসমা সুলতানার নকশা করা কয়েকটি পোশাক পরে প্রদর্শনীতে অংশ নেন মডেল জেসিকা মিন আহ। সেই পোশাকগুলো ছিল কাতান ও ভেলভেট কাপড়ের রাজকীয়-যোদ্ধা নারীর থিমে তৈরি করা। এ ছাড়া আসমার নকশা করা গাঢ় লাল, কালো, রয়েল ব্লু রঙের মিশ্রণে তৈরি করা পোশাক পরে ক্যাটওয়াকে অংশ নেন অন্য মডেলরা।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আসমা তার পোশাকে যোগ করেছেন সেনাদের জ্যাকেট, রানির মুকুট, গয়নাসহ নানা রকমের উপাদান। তার নকশা করা পোশাকে ফুটে ওঠেছে সাহসী নারীর প্রতিমূর্তি।

প্যারিসের সেইন নদীর তীরে কাচের দেয়াল যুক্ত করা নৌকা ও বিভ্রম ধাঁচের নির্মিত ক্যাটওয়াকের মঞ্চের পাশে দর্শকদের আসন রাখা হয়। ভিন্নধর্মী ওই মঞ্চে অংশগ্রহণকারী ফ্যাশন ডিজাইনার ও ব্র্যান্ডের নজরকাড়া পোশাক পরে ক্যাটওয়াক করেন মডেল জেসিকাসহ আরও বেশ কিছু মডেল।

ফ্যাশন ডিজাইনার আসমা সুলতানা বাংলাদেশের ফ্যাশন হাউস জোয়ান অ্যাশের কর্ণধার। ২০১৫ সালের ১ নভেম্বরে পথচলা শুরু করে আসমার এই ব্র্যান্ড।

শেয়ার করুনঃ
ব্লগার Najmun Nahar Nipa এর অন্যান্য পোস্টঃ
আপনার পছন্দের তালিকায় আরও থাকতে পারেঃ
0 মন্তব্য
আপনার মতামত দিন
বাংলা বর্ণমালার তৃতীয় বর্ণ কোনটিঃ
Hit enter to search or ESC to close
হ্যালো, আমার নাম

Najmun Nahar Nipa

Graphics Designer