দিনাজপুরনিউজ২৪ ডটকমের ব্লগসাইটে আপনাকে স্বাগতম!

বিনোদন

প্রকাশঃ ০৩ অক্টোবর, ২০১৮

বিনোদন

না সিনবাদ, না পাইরেট, তবে?

থাগস অব হিন্দুস্তান’ ছবির ট্রেলার দেখা হয়েছে ৪ কোটি ৯৪ লাখের বেশি। এই বিপুল পরিমাণ দর্শকের অনেকেই হয়তো ‘পাইরেট অব দ্য ক্যারিবিয়ান’ সিরিজটি দেখে থাকবেন। ‘থাগস অব হিন্দুস্তান’-এর ট্রেলার দেখে তাঁদের চোখের সামনে কী ভেসে উঠেছে? মনে পড়েছিল কি সেই ‘দ্য অ্যাডভেঞ্চার অব সিনবাদ’ কিংবা ‘পাইরেট অব দ্য ক্যারিবিয়ান’ ছবির কোনো দৃশ্য?

বহুল প্রতীক্ষিত ‘থাগস অব হিন্দুস্তান’ ছবির ট্রেলার দেখে দর্শকেরা ব্যক্ত করেছেন মিশ্র প্রতিক্রিয়া। অমিতাভ বচ্চন এ ছবিতে অভিনয় করেছেন আজাদ চরিত্রে। ভারতে ব্যবসা করতে আসা ইস্ট ইন্ডিয়া কোম্পানির বিরুদ্ধে লড়াই করতে দেখা যাবে তাঁকে। কোম্পানির হাত থেকে ভারতকে স্বাধীন করতে লড়বেন তিনি। এ যুদ্ধে তাঁর সহযাত্রী জাফিরার চরিত্রে দেখা যাবে তিরন্দাজ ফাতিমা সানা শেখকে। আর ফিরিঙ্গি বেশে ইংরেজদের ভাড়াটে হিসেবে আজাদকে কব্জা করতে কাজ করবেন আমির খান। ছবিতে ফিরিঙ্গি আমিরকে সঙ্গ দিতে দেখা যাবে ক্যাটরিনা কাইফকে। এই হচ্ছে ‘থাগস অব হিন্দুস্তান’।

ট্রেলার দেখে অমিতাভ বচ্চনের ভক্তরা বেজায় খুশি। ৭৫ বছর বয়সে এমন ভারী পোশাকে যোদ্ধার চরিত্রে অভিনয়, যা তা কথা নয়। অন্যদিকে আমির খানের চরিত্র দেখে কখনো কখনো মনে হয়েছে, ‘পাইরেট অব দ্য ক্যারিবিয়ান’ ছবির ক্যাপ্টেন জ্যাক স্প্যারো বা চার্লি অ্যান্ড দ্য চকলেট ফ্যাক্টরির উইলি ওঙ্কার মিশেলে একটি চরিত্র তৈরি করা হয়েছে। তবু দুই নন্দিত অভিনেতাকে এক পর্দায় স্বাগত জানিয়েছেন বেশির ভাগ দর্শক। অন্যদিকে অনেকে ছবির গ্রাফিক দেখে হতাশ হয়েছেন। এক দর্শক মন্তব্য করেছেন, ১৫ বছর আগের ভিডিও গেমের মতো হয়েছে ছবির গ্রাফিক। আবার অনেকে সরাসরি ‘পাইরেট অব দ্য ক্যারিবিয়ান’ থেকে নকল করার অভিযোগও এনেছেন।

প্রশ্ন উঠেছে, দুই অভিনেতা কি একে অন্যের শত্রুর ভূমিকায় অবতীর্ণ হলেন? অবশ্য ট্রেলারের শেষের দিকে আমিরকে তরবারি সমর্পণ করতে দেখা গেছে অমিতাভের সামনে। পুরো বিষয়টি জানার জন্য অপেক্ষা করতে হবে নভেম্বর পর্যন্ত। বলিউডের জন্য নভেম্বর পয়সা রোজগারের মৌসুম। কেননা ৮ নভেম্বর এ ছবি মুক্তির সপ্তাহ দুই পরেই মুক্তি পাচ্ছে রজনীকান্ত ও অক্ষয় কুমারের ছবি ‘২.০ ’।

ব্যতিক্রম চরিত্রে কাজ করে ইতিমধ্যেই দর্শকের আস্থা অর্জন করেছেন আমির খান। তাঁর ‘দঙ্গল’ বক্স অফিসকে বিপুল আয়ের মুখ দেখিয়েছে। এখন অপেক্ষা ‘থাগস অব হিন্দুস্তান’-এর জন্য। হিন্দি ছাড়াও তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পাবে ছবিটি। কথা রয়েছে একটি থ্রিডি সংস্করণ মুক্তির।

শেয়ার করুনঃ
ব্লগার Najmun Nahar Nipa এর অন্যান্য পোস্টঃ
আপনার পছন্দের তালিকায় আরও থাকতে পারেঃ
0 মন্তব্য
আপনার মতামত দিন
বাংলা বর্ণমালার পঞ্চমতম বর্ণ কোনটিঃ
Hit enter to search or ESC to close
হ্যালো, আমার নাম

Najmun Nahar Nipa

Graphics Designer